HealthLife Style

নিম এবং অ্যালোভেরার উপকারিতা

বর্ষাকালে শিশিরের ত্বক কে কম ভালোবাসে না? বর্ষার তার নিজস্ব চ্যালেঞ্জ নিয়ে আসে যা একটি ভিন্ন ধরনের স্কিনকেয়ার রুটিনের দাবি করে। এই সময় বাতাসে উপস্থিত আর্দ্রতা অবশ্যই আমাদের ত্বকের গঠনকে বিরূপ প্রভাবিত করে।

আমরা যেমন আমাদের কাপড় পরিবর্তন করি, তেমনি আমাদের স্কিনকেয়ার রুটিন মানিয়ে নেওয়া গুরুত্বপূর্ণ। বর্ষার জন্য, ত্বকের ময়শ্চারাইজিং এবং নরম করে এমন গ্রীসের একটি স্তর না রেখে পুষ্টির সাথে আমাদের ত্বকের চিকিৎসা করা অপরিহার্য।

বৃষ্টির কারণে শুষ্কতা, চুলকানি, নিস্তেজ ত্বক যা ব্রণ এবং অন্যান্য ত্বকের অ্যালার্জির দিকে পরিচালিত করে। বর্ধিত আর্দ্রতার কারণে অতিরিক্ত ঘামের সঙ্গে জীবাণু সুরক্ষার প্রয়োজনও বেড়ে যায়। অতএব, আপনার স্নানের রুটিনে অন্তর্ভুক্ত করার সর্বোত্তম আচার হল নিমের তেল এবং অ্যালোভেরার মতো উপাদানগুলি নিয়মিত ব্যবহার করা।

নিম এবং অ্যালোভেরার সক্রিয় প্রাকৃতিক উপাদান রয়েছে যেমন পুষ্টি, প্রশান্তি এবং দূষণকারী এবং জীবাণু থেকে ত্বকের সুরক্ষা।

এই উপাদানগুলি অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য সমৃদ্ধ যা সমস্ত ত্বকের জন্য উপযুক্ত কারণ তারা ত্বককে গভীরভাবে পরিষ্কার করে এবং তেল উৎপাদনে ভারসাম্য বজায় রাখে। এগুলি ভিটামিন এ, সি এবং ই সমৃদ্ধ, যা অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের কোষ দ্বারা মুক্তিপ্রাপ্ত ফ্রি র্যাডিকেলগুলিকে নিরপেক্ষ করে এবং সামগ্রিক ত্বকের স্বাস্থ্য বাড়ায়।

দুটির সংমিশ্রণ ত্বকের অসীম সমস্যা নিরাময়ে সাহায্য করতে পারে যা বর্ষা মৌসুমে আমাদের উদ্বেগ করে।

অতিরিক্ত তেল জমা এবং ব্রেকআউট পরিষ্কার করে

নিম এবং অ্যালোভেরা ত্বকের গভীর পরিষ্কারে সাহায্য করে। এটি অতিরিক্ত তেল যা জমা হয়ে যায় এবং তীব্র ব্রণ, এবং ত্বকে লালচে ভাব দূর করতে সাহায্য করে। এর জীবাণুনাশক বৈশিষ্ট্যগুলির সাথে জাদুকরী সংমিশ্রণ ত্বকের সারফেস বিল্ড আপ বা তেল তৈরিকে সামগ্রিক টেক্সচার উন্নত করতে সহায়তা করে। উভয় উপাদানের নিয়মিত ব্যবহার ত্বককে উজ্জ্বল এবং চাঙ্গা দেখায়।

প্রাকৃতিক হাইড্রেশন বৃদ্ধি

যখন আবহাওয়া আর্দ্র থাকে, তখন চর্বি সবচেয়ে বড় ক্ষয় হতে পারে। অ্যালোভেরার জলের ঘনত্ব রয়েছে। এটি প্রাকৃতিক হাইড্রেটরের ভূমিকা পালন করে এবং চর্বিযুক্ত উপাদান প্যাক না করে ত্বককে পানিশূন্যতা থেকে রক্ষা করে যা আপনি সাধারণ ক্রিম এবং ময়েশ্চারাইজারে খুঁজে পেতে পারেন। অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সমৃদ্ধ, এটি আটকে থাকা ছিদ্রগুলি কমিয়ে আনতে সাহায্য করে। যদি প্রতিদিন ব্যবহার করা হয়, অ্যালোভেরা আর্দ্রতা প্রদান করে এবং ত্বককে সতেজ করে।

ত্বকের সংক্রমণ রোধ করে

নিম পৃথিবীর অন্যতম সেরা অ্যান্টিব্যাকটেরিয়াল, অ্যান্টিফাঙ্গাল এবং অ্যান্টিভাইরাল এজেন্ট। এটি ত্বককে বিভিন্ন ত্বকের সংক্রমণ থেকে রক্ষা করে, বিশেষ করে যদি আপনি বৃষ্টিতে ভিজে যান, জলাবদ্ধ রাস্তায় ঘুরে বেড়ান বা দীর্ঘ সময় ধরে ঘাম ঝরানো পোশাক পরেন। অ্যালো ভেরার সাথে যদি দৈনন্দিন পণ্য যেমন বডিওয়াশ ব্যবহার করা হয়, তাহলে ত্বককে সুস্থ, মসৃণ ও কোমল রাখার সময় কেউ সংক্রমণ থেকে রক্ষা পেতে পারে।

একটি exfoliating এবং দূষণ বিরোধী এজেন্ট হিসাবে কাজ করে

এই আবহাওয়ার আর্দ্রতা ছিদ্রগুলির বিস্তারের দিকে পরিচালিত করে যা ব্ল্যাকহেড এবং হোয়াইটহেড ব্রেকআউট বৃদ্ধি করে। অতিরিক্ত ঘাম আমাদের ত্বকে বিশেষ করে আমাদের বাহুর নিচে, হাঁটুর পিছনে জীবাণু লোড তৈরি করতে পারে যা গভীর পরিষ্কার করার প্রয়োজন। একটি নিম এবং অ্যালোভেরা বডি ওয়াশ এই অবাঞ্ছিত অতিথিদের আপনার ত্বক থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে। তাদের exfoliating বৈশিষ্ট্য ছিদ্র unclog সাহায্য, শুষ্ক বা কোনভাবে ত্বক আঘাত ছাড়া ত্বক ভিতর থেকে পরিষ্কার। এটি দূষণকারীদের খারাপ প্রভাবগুলিকে নিরপেক্ষ করার ক্ষেত্রেও অনেক দূর এগিয়ে যায়, তারা শহুরে পরিবেশ থেকে প্রতিদিনের বিষাক্ত পদার্থ এবং পরিবেশগত আক্রমণকারীদের পরিষ্কার করে এবং আপনার ত্বকের চেহারা এবং অনুভূতি পুনরুদ্ধার করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: দুঃখিত!! কপি করা যাবে না, শেয়ার করুন।

Adblock Detected

Please Turn Off Your AdBlocker