FreelanceWebsite

২০২১ সালের ১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

আপনার ওয়েবসাইটের জন্য একটি ভাল ওয়েব হোস্টিং পরিষেবা খোঁজা অনেক গুরুত্বপূর্ন। অনেক রকমের ওয়েব হোস্টিং আছে, যার দাম যে কোন জায়গায় $ 0.50/mo থেকে $ 999/mo পর্যন্ত হতে পারে। আজকে ১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী সম্পর্কে জানব।

আপনি কিভাবে জানবেন যে কোনটি আপনার ব্যবসার জন্য সঠিক হোস্টিং?

এই পর্যালোচনায়, আমরা জনপ্রিয় শেয়ার্ড হোস্টিং প্রদানকারীদের তুলনা করেছি এবং ১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী দের তালিকাভুক্ত করেছি।

তালিকাভুক্ত সমস্ত হোস্টিং পরিষেবাগুলি সাশ্রয়ী এবং ছোট এবং মাঝারি আকারের ওয়েবসাইটগুলির পাশাপাশি নতুন ওয়েবসাইটগুলির জন্য সবচেয়ে উপযুক্ত। আপনার যদি এমন ওয়েবসাইট থাকে যা ইতিমধ্যেই 50,000 এর বেশি দর্শক/মাসে পায়, তাহলে আপনি ডেডিকেটেড বা ভিপিএস হোস্টিং প্রদানকারীদের বিবেচনা করতে পারেন।

২০২১ সালের ১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী


একটি ওয়েব হোস্টিং প্রদানকারী নির্বাচন করার সময় বিবেচনা করার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল তাদের কর্মক্ষমতা – গতি এবং আপটাইম।

হোস্টিং প্রদানকারী যত দ্রুত, আপনার ওয়েবসাইটের জন্য তত ভাল। ওয়েব কর্মক্ষমতা হয়ে উঠছে না আরো এবং আরো 2021 এবং সম্ভবত বাইরে গুরুত্বপূর্ণ।

নীচে সেরা ১০টি ওয়েব হোস্টিং প্রদানকারীর একটি তালিকা ( 40+ এর মধ্যে আমরা পরীক্ষা করেছি) , যা আমরা ভাল পৃষ্ঠা লোড সময় (গতি), উচ্চ আপটাইম এবং পেশাদার গ্রাহক সহায়তার সাথে পেয়েছি ।

১. Bluehost – নতুন ওয়েবসাইটের জন্য সেরা

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

Bluehost সুবিধা
+ ভালো আপটাইম (99.95%)
+ উপযুক্ত গতি (713 এমএস)
+ ওয়ার্ডপ্রেসের জন্য এক-ক্লিক-ইনস্টল
+ ব্যবহার করা সহজ, শিক্ষানবিশ বান্ধব
+ ফ্রি ডোমেইন এবং সাইট নির্মাতা
+ 24/7 সমর্থন (চ্যাট এবং ফোন)
Bluehost অসুবিধা
– শুধুমাত্র দীর্ঘ পরিকল্পনার জন্য ছাড়

ব্লুহোস্ট ওয়েব হোস্টিং 2003 সাল থেকে শুরু হয়েছে এবং তারা এখন 2,000,000 এরও বেশি ওয়েবসাইট হোস্ট করে। তারা নতুন ওয়েবসাইটগুলির জন্য সবচেয়ে জনপ্রিয়, কম খরচে হোস্টিং বিকল্প।

তারা আমাদের শীর্ষস্থানীয় ওয়েব হোস্টিং কোম্পানি কারণ তাদের শেষ 12 মাসের আপটাইম এবং গতি শক্তিশালী- যথাক্রমে 99.95% এবং 713 ms । (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

তাদের 3 বছরের প্রারম্ভিক মূল্য $ 2.75/mo ($ 8.99 পুনর্নবীকরণ) এবং এটি ফ্রি ডোমেইন নাম, ওয়েবসাইট নির্মাতা, এবং ওয়ার্ডপ্রেস, জুমলা এবং ড্রুপালের জন্য এক-ক্লিক ইনস্টল করার মতো বৈশিষ্ট্যগুলি তাদের নিয়ন্ত্রণ প্যানেলের মাধ্যমে আসে। সুতরাং শুরু করার জন্য (ওয়েবসাইট ছাড়া কেউ), এটি সম্ভবত সেরা বিকল্প। আনমিটারড ব্যান্ডউইথ এবং 50 জিবি স্টোরেজ বেসিক প্ল্যানের অন্তর্ভুক্ত।

এটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য একটি দুর্দান্ত ফিট যেহেতু এটি আনুষ্ঠানিকভাবে WordPress.org দ্বারা প্রস্তাবিত

ব্লুহোস্ট সমস্ত প্ল্যানে বিনামূল্যে ইমেল অ্যাকাউন্ট, 24/7 লাইভ গ্রাহক সহায়তা এবং SSL (নিরাপত্তা স্তর) অফার করে। এটি ব্যবহার করা খুবই সহজ এবং সম্ভবত সেরা এন্ট্রি লেভেলের ওয়েব হোস্টিং প্রদানকারী যা নির্ভরযোগ্য এবং নিরাপদ উভয়ই। প্রচলিত শেয়ার্ড হোস্টিং ছাড়াও, কোম্পানি উচ্চতর ট্রাফিক ওয়েবসাইটের জন্য ডেডিকেটেড, ভিপিএস এবং পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং প্ল্যানও অফার করে।

তাদের সমস্ত হোস্টিং পরিকল্পনা 30 দিনের মানি-ব্যাক গ্যারান্টি সহ আসে এবং তাত্ক্ষণিকভাবে সক্রিয় হয়ে যায়, যাতে আপনি সেগুলি এখনই ব্যবহার শুরু করতে পারেন।

২. Hostinger – সেরা মূল্য ($ 1.39)

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

Hostinger সুবিধা
+ Fast load time (382 ms)
+ সস্তা মূল্য ($ 1.39/mo)
+ মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ ও এশিয়ায় ডেটাসেন্টার
+ ফ্রি SSL সার্টিফিকেট
+ 24/7 সাপোর্ট চ্যাট
Hostinger অসুবিধা
– কোন ফ্রি ডোমেইন নেই
– খারাপ আপটাইম (99.74%)
– সস্তা প্ল্যানে সীমিত ব্যান্ডউইথ

আমাদের শেষ 12 মাসের ডেটা দেখায় যে Hostinger এর গড় আপটাইম 99.74% , যা অবশ্যই গর্ব করার মতো কিছু নয়। ২০২০ সালের সেপ্টেম্বরে ১-ঘণ্টা বন্ধ থাকার কারণে খারাপ পারফরম্যান্স হয়েছিল। যাইহোক, তাদের গতি ফলাফল 382 ms এর গড় সঙ্গে দ্রুত হয়েছে ।

Hostinger (যিনি Hosting24 এর মালিক) সেবার মান এবং কর্মক্ষমতা নিয়ে খুব বেশি আপস না করে অত্যন্ত সাশ্রয়ী মূল্যের হোস্টিং পরিকল্পনা প্রদান করে। যদিও এটি দামে সস্তা, Hostinger এর পরিকল্পনার সাথে আসা বৈশিষ্ট্যগুলি অনেক শিক্ষানবিশ ওয়েবসাইট মালিকদের কাছে আবেদন করবে। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

কোম্পানি বিভিন্ন বৈশিষ্ট্য সহ বিভিন্ন ধরণের হোস্টিং প্ল্যান অফার করে এবং সমস্ত পরিকল্পনা একটি সহজ ওয়েবসাইট নির্মাতা, বিনামূল্যে SSL সার্টিফিকেট, 99.9% আপটাইম গ্যারান্টি এবং 24/7/365 সমর্থন সহ আসে।

Hostinger এর সবচেয়ে সস্তা প্ল্যান শুরু হয় মাত্র $ 1.39/mo (যখন আপনি 48 মাসের পেমেন্ট প্ল্যান নির্বাচন করেন), নবায়ন শুরু হয় $ 2.99/mo থেকে। ব্যান্ডউইথ এবং ডেটাবেস সীমাহীন যদি না আপনি “একক ওয়েব হোস্টিং” পরিকল্পনাটি বেছে নেন। পরেরটির সাথে, আপনি 30 গিগাবাইট ডিস্ক স্পেস, 100 জিবি ব্যান্ডউইথ, দুটি মাইএসকিউএল ডেটাবেস এবং একটি ইমেল অ্যাকাউন্টের মধ্যে সীমাবদ্ধ থাকবেন। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, সবচেয়ে সস্তা পরিকল্পনায় একটি বিনামূল্যে ডোমেইন অন্তর্ভুক্ত নয় এবং এর প্রক্রিয়াকরণ ক্ষমতা এবং মেমরি সীমিত।

Hostinger প্রদত্ত অন্যান্য পরিষেবার মধ্যে রয়েছে ক্লাউড, ইমেইল, ওয়ার্ডপ্রেস এবং উইন্ডোজ ভিপিএস হোস্টিং প্ল্যান।

৩. A2 হোস্টিং – দ্রুততম শেয়ারড হোস্টিং

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

A2 হোস্টিং সুবিধা
+ দ্রুত লোড সময় (284 ms)
+ নির্ভরযোগ্য আপটাইম (99.98%)
+  ওয়ার্ডপ্রেস অপটিমাইজড সার্ভার
+ আনলিমিটেড ব্যান্ডউইথ এবং স্টোরেজ
+ 24/7 “গুরু” চ্যাট সাপোর্ট
+ 20+ ইমেল অ্যাকাউন্ট
A2 হোস্টিং অসুবিধা
– উচ্চতর নবায়ন খরচ

ইউএস-ভিত্তিক A2 হোস্টিং (2001 সালে প্রতিষ্ঠিত) হল দ্রুততম ভাগ করা ওয়েব হোস্টিং যা আমরা আজ পর্যন্ত পরীক্ষা করেছি। তারা 12-মাসের সময়কালে একটি চিত্তাকর্ষক 284 ms গড় লোড সময় অর্জন করতে পেরেছে ।

A2 হোস্টিং দ্রুত কারণ এর সার্ভারগুলো ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য অপ্টিমাইজ করা হয় এবং তারা LiteSpeed ​​ক্যাশে ব্যবহার করে।

A2 হোস্টিংও নির্ভরযোগ্য। তাদের গড় আপটাইম প্রায় .9..9% ঘুরে বেড়াচ্ছে এবং দেড় ঘণ্টা ডাউনটাইম।

A2 হোস্টিং কোম্পানিটি ওয়ার্ডপ্রেস, জুমলা, ড্রুপাল, ওপেনকার্ট এবং ম্যাজেন্টো সহ সমস্ত প্রধান সামগ্রী ব্যবস্থাপনা ব্যবস্থার সাথে নির্বিঘ্নে কাজ করার জন্য সুপরিচিত যা এটি ওয়েব ডেভেলপারদের জন্য একটি দুর্দান্ত উপযুক্ত করে তোলে। কোম্পানি বিভিন্ন ধরণের হোস্টিং প্ল্যান অফার করে এবং সেগুলির মধ্যে একটি বিনামূল্যে LetsEncrypt SSL সার্টিফিকেট, সীমাহীন SSD স্টোরেজ এবং বিনামূল্যে সাইট মাইগ্রেশন অন্তর্ভুক্ত।

সবচেয়ে সস্তা প্ল্যান “লাইট” $ 2.99/mo থেকে শুরু হয় ($ 8.99/mo পুনর্নবীকরণ) 1 ওয়েবসাইট, সীমাহীন ইমেল অ্যাকাউন্ট, 1 বছরের জন্য একটি ডোমেইন নাম, বিনামূল্যে ক্লাউডফ্লেয়ার সিডিএন এবং সীমাহীন ব্যান্ডউইথ সহ আসে। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

A2 হোস্টিং এর একটি নির্ভরযোগ্য গ্রাহক সহায়তা দল আছে যার নাম “গুরু ক্রু সাপোর্ট”। লাইভ চ্যাট, ফোন, ইমেইল এবং টিকিটের মাধ্যমে গ্রাহকরা 24/7/365 তাদের সাথে সংযোগ করতে পারেন। নিয়মিত, শেয়ার্ড হোস্টিংয়ের পাশে, তারা ডেডিকেটেড, রিসেলার এবং ভিপিএস হোস্টিং প্ল্যানও অফার করে।

৪. DreamHost – সেরা “মাসিক” পেমেন্ট প্ল্যান

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

DreamHost সুবিধা

  • আপটাইম গ্যারান্টি
  • মাসিক পরিকল্পনা উপলব্ধ
  • 97 দিনের টাকা ফেরত গ্যারান্টি
  • সীমাহীন ব্যান্ডউইথ এবং স্টোরেজদরিদ্র আপটাইম (99.84%)

DreamHost অসুবিধা

  • ধীর লোডিং সময় (1350 ms)
  • কোন সি প্যানেল নেই

1997 সালে প্রতিষ্ঠিত, ড্রিমহোস্ট প্রাচীনতম ওয়েব হোস্টিং প্রদানকারীদের মধ্যে একটি। সংস্থাটি 100 টিরও বেশি দেশে 1.5 মিলিয়নেরও বেশি ওয়েবসাইট, ব্লগ এবং অ্যাপ্লিকেশন হোস্ট করে।

আমাদের শেষ 12 মাসের তথ্য অনুযায়ী, দুর্ভাগ্যবশত, ড্রিমহোস্টের দুর্বল আপটাইম (99.84%) এবং ধীর গতি (1350 ms) ।

ড্রিমহোস্টকে অন্যান্য ওয়েব হোস্টিং পরিষেবাদি থেকে আলাদা করে তোলে তা হল তারা বার্ষিকের পরিবর্তে মাসিক অর্থ প্রদানের একটি বিকল্প প্রদান করে। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

এর মানে হল আপনি $ 4.95 এর জন্য সাইন আপ করতে পারেন এবং এখনই আপনার হোস্টিং অ্যাকাউন্ট ব্যবহার শুরু করতে পারেন। বিকল্পভাবে, আপনি একটি 3-বছরের পরিকল্পনার জন্য নির্বাচন করতে পারেন যা $ 2.59/mo থেকে শুরু হয় এবং $ 5.99/mo এ পুনর্নবীকরণ হয়।

মৌলিক পরিকল্পনার মধ্যে রয়েছে একটি বিনামূল্যে ডোমেইন, ১ টি ওয়েবসাইট, সীমাহীন ব্যান্ডউইথ এবং স্টোরেজ। গ্রাহকরা ড্রিমহোস্টের ড্র্যাগ-এন্ড-ড্রপ বিল্ডারও ব্যবহার করতে পারেন এবং $ 1.67/mo মাসিক ফি দিয়ে একটি ইমেল যোগ করতে পারেন।

কোম্পানি শক্তিশালী নিরাপত্তা বৈশিষ্ট্য (LetsEncrypt SSL), বিভিন্ন ডোমেইন ম্যানেজমেন্ট টুল এবং প্রতি মাসে সীমাহীন ডেটা ট্রান্সফার প্রদান করে। ওয়ার্ডপ্রেস আগে থেকেই ইন্সটল করা থাকে এবং কোম্পানির নিজস্ব ব্যবহারে সহজ এবং শিক্ষানবিশ বান্ধব ওয়েবসাইট নির্মাতা রয়েছে । তাদের cPanel নেই যা ওয়েব ডেভেলপার শিল্পে সুপরিচিত, কিন্তু ড্রিমহোস্ট তাদের নিজস্ব অ্যাডমিন প্যানেল অফার করে যা অনেকটা cPanel বা Plesk এর মতই করে।

৫. SiteGround – সেরা গ্রাহক সেবা

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

SiteGround সুবিধা

  • দ্রুত লোড সময় (651 ms)
  • দুর্দান্ত আপটাইম (99.99%)
  • জ্ঞাত গ্রাহক সহায়তা
  • সীমাহীন ইমেল অ্যাকাউন্ট

SiteGround অসুবিধা

  • সীমিত সস্তা পরিকল্পনা

সাইটগ্রাউন্ড একটি ওয়েব হোস্টিং প্রদানকারী যা 2004 সালে বুলগেরিয়ার সোফিয়ায় প্রতিষ্ঠিত হয়েছিল। তারা 2 মিলিয়নেরও বেশি ডোমেইন হোস্ট করছে এবং ওয়ার্ডপ্রেস.অর্গ দ্বারা প্রস্তাবিত তিনটি ওয়েব হোস্টিং পরিষেবার মধ্যে একটি।

আমাদের শেষ 12 মাসের তথ্য অনুসারে, সাইটগ্রাউন্ডের একটি দুর্দান্ত আপটাইম (99.99%) এবং ভাল গতি (651 এমএস) এটি একটি খুব শক্তিশালী শীর্ষ 10 ওয়েব হোস্ট তৈরি করে।

সাইটগ্রাউন্ড তার অনুকরণীয় গ্রাহক সেবার জন্য সুপরিচিত এবং এর ব্যবহারকারীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সমস্ত সাইটগ্রাউন্ড হোস্টিং পরিকল্পনার মধ্যে রয়েছে ওয়েবসাইট নির্মাতা, ইমেল অ্যাকাউন্ট, এসএসএল, ক্লাউডফ্লেয়ার সিডিএন, দৈনিক ব্যাকআপ এবং এসএসএইচ অ্যাক্সেস বিনামূল্যে। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

নতুনদের জন্য ডিজাইন করা সবচেয়ে সস্তা স্টার্টআপ প্ল্যান শুরু হয় $ 4.99/mo (যখন আপনি 12 মাসের প্ল্যানের জন্য অর্থ প্রদান করেন), নবায়ন শুরু হয় $ 14.99/mo থেকে। আপনি website 10,000 মাসিক ভিজিটের জন্য উপযুক্ত একটি ওয়েবসাইট হোস্ট করতে পারেন। প্ল্যানটি 10 ​​গিগাবাইট ওয়েব স্পেস, অনিয়ন্ত্রিত ট্র্যাফিক এবং 24/7 সমর্থন সহ আসে।

সাইটগ্রাউন্ডে পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং, WooCommerce হোস্টিং, ক্লাউড হোস্টিং, এন্টারপ্রাইজ হোস্টিং এবং ডেডিকেটেড সার্ভার হোস্টিং সহ বিস্তৃত পরিষেবা রয়েছে। ইন-হাউস সার্ভার থাকার পরিবর্তে, তারা গুগল ক্লাউড থেকে সার্ভার ভাড়া নিচ্ছে।

৬. GoDaddy হোস্টিং

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

GoDaddy সুবিধা

  • ভাল লোড সময় (520 ms)
  • গড় আপটাইম (99.91%)
  • 100 জিবি ওয়েবসাইট স্টোরেজ
  • cPanel এবং ওয়েবসাইট নির্মাতার অ্যাক্সেস
  • 99.90% এর জন্য আপটাইম গ্যারান্টি

GoDaddy অসুবিধা

  • কোন সাইট স্থানান্তর
  • এসএসএল এবং ইমেইলের খরচ অতিরিক্ত

GoDaddy 44 মিলিয়ন ওয়েবসাইটকে শক্তিশালী করে এমন একটি প্রধান হোস্টিং সমাধান । কোম্পানির বিশ্বজুড়ে 14 টি সুবিধা রয়েছে এবং এটি বৃহত্তম ডোমেইন নিবন্ধক হিসাবে স্বীকৃত। তারা ওয়েব হোস্টিং পরিষেবাগুলিও সরবরাহ করে যা ছোট এবং খুব বড় উভয় ওয়েবসাইটের জন্য উপযুক্ত। সাইটগ্রাউন্ডের মতো, তারা তাদের সার্ভার পার্কের মালিক নয় , পরিবর্তে, তারা আমাজনের সাথে অংশীদারিত্ব করেছে এবং AWS থেকে সার্ভার ভাড়া করেছে।

GoDaddy শেয়ার্ড হোস্টিং ট্র্যাক করার শেষ বছর আমাদের 99.91% এর আপটাইম দেখিয়েছে এবং পৃষ্ঠার গতি প্রায় 520 ms যা আমাদের দেখায় যে GoDaddy একটি নির্ভরযোগ্য প্রদানকারী। GoDaddy কাস্টম ওয়েবসাইট তৈরির জন্য একটি চমৎকার সমাধান কারণ এটি একটি সহজ ড্র্যাগ-এন্ড-ড্রপ ওয়েবসাইট নির্মাতার (GoCentral) নতুনদের জন্য ডিজাইন করা হয়েছে।

এটি মাইএসকিউএল, সিপ্যানেল, ক্লাউডলিনাক্স, পাইথন এবং পিএইচপির একাধিক সংস্করণের মতো ডেভেলপার-বান্ধব সরঞ্জামগুলিও বৈশিষ্ট্যযুক্ত করে। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

তাদের সবচেয়ে সস্তা ওয়েব হোস্টিং পরিকল্পনা $ 2.99/mo থেকে শুরু হয় ($ 8.99/mo পুনর্নবীকরণ করে) একটি বিনামূল্যে ডোমেইন এবং আনমিটারড ব্যান্ডউইথ সহ আসে। নিরাপত্তা পর্যবেক্ষণ এবং ডিডিওএস সুরক্ষাও অন্তর্ভুক্ত।

যাইহোক, GoDaddy এর অনেকগুলি “আপসেল” রয়েছে যা সম্ভবত আপনাকে কিছুটা বেশি অর্থ প্রদান করবে। উদাহরণস্বরূপ, সাইট ব্যাকআপ, SSL সার্টিফিকেট, এবং ইমেল অ্যাকাউন্টগুলি তাদের সস্তা পরিকল্পনার অন্তর্ভুক্ত নয়। GoDaddy 24/7 সমর্থনও দেয়।

৭. GreenGeeks

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

GreenGeeks সুবিধা

  •  ভাল লোড টাইম (477 ms)
  •  নির্ভরযোগ্য আপটাইম (99.95%)
  • US, কানাডা এবং নেদারল্যান্ডস সার্ভার
  • ফ্রি সাইট ট্রান্সফার আনলিমিটেড ব্যান্ডউইথ এবং ইমেল অ্যাকাউন্ট

GreenGeeks অসুবিধা

  • সন্দেহজনক টাকা ফেরত নীতি
  •  উচ্চ নবায়ন খরচ

GreenGeeks প্রায় 12+ বছর হয়েছে এবং 500,000 এরও বেশি ওয়েবসাইট হোস্ট করে।

477 ms লোড স্পীড সহ , GreenGeeks $ 2.49/মাসে সাশ্রয়ী মূল্যে দ্রুত হোস্টিং অফার করে। এতে তাদের বৈশিষ্ট্য সমৃদ্ধ বোনাস, উচ্চমানের ২ 24/7 গ্রাহক সহায়তা, এবং পরিবেশ বান্ধব অনুশীলন যোগ করুন এবং গ্রিনগিক্স কীভাবে দ্রুত একটি অসাধারণ বাজারে নিজেদের জন্য একটি নাম তৈরি করছে তা দেখা সহজ।

আরো পড়ুনঃ ইমেইল মার্কেটিং কি, কেন এবং কিভাবে?

গ্রীনগিক্স নির্ভরযোগ্য গড় আপটাইম 99.95% প্রদান করে । নিচের গ্রাফের দিকে তাকালে আপনি অন্য একটি ফলাফল দেখতে পাবেন (94.10%)। এটি ডিসেম্বর ২০২০ সালে একটি বিভ্রান্তির কারণে যা আমাদের পক্ষ থেকে একটি প্রযুক্তিগত সমস্যার কারণে ঘটেছিল। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

তাদের সবচেয়ে সস্তা প্ল্যানটি 1 বছরের জন্য বিনামূল্যে ডোমেইন, ওয়েবসাইট কন্ট্রোল প্যানেল (cPanel), বিনামূল্যে SSL, PowerCacher, 50 GB SSD স্টোরেজ এবং সীমাহীন ডেটা ট্রান্সফারের সাথে আসে। গ্রাহকরা একটি ওয়েবসাইট, 50 টি ইমেল অ্যাকাউন্ট এবং রাতের ব্যাকআপও পান।

যদি আপনার ওয়েবসাইট বড় হয়, আপনি সর্বদা তাদের আরো নমনীয় VPS হোস্টিং এ আপগ্রেড করতে পারেন। এছাড়াও, GreenGeeks আপনার বিদ্যমান ওয়েব হোস্ট থেকে বিনামূল্যে আপনার সাইট স্থানান্তর করবে। দুর্ভাগ্যবশত, $ 10.95/মাসের পুনর্নবীকরণের হার কিছু ওয়েবমাস্টারকে অন্যান্য হোস্টিং প্রদানকারীর উপর GreenGeeks নির্বাচন করা থেকে বিরত করতে পারে।

৮. InMotion Hosting

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

InMotion সুবিধা

  • ভাল আপটাইম (99.93%)
  • দ্রুত গতি (347 ms)
  • ভাল গ্রাহক সহায়তা
  • 90 দিনের মানি-ব্যাক গ্যারান্টি
  • বিনামূল্যে ওয়েবসাইট স্থানান্তর

InMotion অসুবিধা

  • সস্তা প্ল্যান সহ কোন ফ্রি ডোমেইন নেই
  • কিছু পরিকল্পনা সীমাবদ্ধতা

ইনমোশন হল বৃহত্তম এবং প্রাচীনতম হোস্টিং কোম্পানিগুলির মধ্যে একটি – তারা 2001 সাল থেকে চলে আসছে। এবং তারা একটি কারণে জনপ্রিয়।

আমাদের 12 মাসের পরিমাপকৃত তথ্য 99.93% এর একটি ভাল গড় আপটাইম এবং একটি পৃষ্ঠার গতির গড় 347 এমএস দেখায়। ইনমোশনের ক্লায়েন্ট বেসের আকার বিবেচনা করে, এগুলি শালীন ফলাফল। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

আপনি মাত্র $ 2.49/mo তে InMotion এর সবচেয়ে সস্তা প্ল্যান লাইট পেতে পারেন, যা অসীম ব্যান্ডউইথ, বিনামূল্যে SSL সার্টিফিকেট এবং 400+ অ্যাপ ইন্টিগ্রেশন (1-ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টল সহ) সহ দুর্দান্ত বৈশিষ্ট্য সহ আসে। দুlyখজনকভাবে, এই মূল্য শুধুমাত্র 24-মাসের সাবস্ক্রিপশনের সাথে পাওয়া যায়, তারপরে এটি $ 7.49/mo তে অনেক বেশি রিনিউ হয়। এছাড়াও, একটি ডোমেইন নাম তাদের সবচেয়ে সস্তা পরিকল্পনার অন্তর্ভুক্ত নয়।

তবুও, ইনমোশন চেষ্টা করার মতো কারণ তারা আপনার প্রথম ওয়েবসাইট দিয়ে শুরু করার সময় কিছু দুর্দান্ত বৈশিষ্ট্য সরবরাহ করে। নতুনরা তাদের উচ্চমানের 24/7/365 লাইভ চ্যাট সাপোর্ট, ব্যাপক জ্ঞানের ভিত্তি এবং তাদের বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা থেকে উপকৃত হতে পারে। যখন আপনার সাইট বাড়তে শুরু করে, আপনি আরও স্কেলেবল ভিপিএস বা ডেডিকেটেড সার্ভার হোস্টিং প্ল্যানে স্যুইচ করতে পারেন।

সর্বোপরি, উচ্চতর পুনর্নবীকরণ মূল্য সত্ত্বেও, ইনমোশন বেশ ভাল। এবং তাদের বিরল 90 দিনের টাকা ফেরত গ্যারান্টির জন্য ধন্যবাদ, ঝুঁকি সত্যিই কম।

৯. IONOS (1&1) Hosting

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

Ionos সুবিধা

  • শক্তিশালী আপটাইম (99.98%)
  • বিনামূল্যে SSL নিরাপত্তা
  • ফ্রি ডোমেইন এবং ইমেইল
  • উন্নত ইউজার ইন্টারফেস

Ionos অসুবিধা

  • গড় লোড সময় 865 ms
  • কোন বিনামূল্যে ওয়েবসাইট স্থানান্তর
  • অনেক দেশে সাইন আপ করা যাবে না

আমাদের তালিকায় পরবর্তী, আমরা 1 এবং 1 দ্বারা Ionos আছে, ভাগ, VPS, ক্লাউড, ডেডিকেটেড, এবং ওয়ার্ডপ্রেস হোস্টিং অফার। আমরা এই তালিকায় অন্যান্য কোম্পানীর মতো তাদের সেবা অনুসরণ করছি না কিন্তু আমরা ইতিমধ্যে কিছু সিদ্ধান্তে আসতে পারি।

আগের 12 মাসের আমাদের টেস্ট সাইটের তথ্য প্রকাশ করে যে, আপটাইম (99.98%) এর ক্ষেত্রে Ionos সেরা পরিষেবার মধ্যে রয়েছে । তাদের গড় পৃষ্ঠার গতি ঠিক শীর্ষ-স্তরের নয় কিন্তু এটি এখনও 865 ms এ বেশ সন্তোষজনক । (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

Ionos এর সবচেয়ে সস্তা মূল্যের পরিকল্পনা একটি পাগল $ 0.50/mo থেকে শুরু হয়। এই পরিকল্পনার সাথে, আপনি বেশ কয়েকটি দুর্দান্ত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস পাবেন: একটি ওয়েবসাইট নির্মাতা, বিনামূল্যে এসএসএল, একটি বিনামূল্যে ডোমেন এবং ইমেল, সেইসাথে ওয়ার্ডপ্রেস, ড্রুপাল এবং জুমলা সহ জনপ্রিয় সিএমএস। এছাড়াও, 24/7 লাইভ চ্যাট অন্তর্ভুক্ত করা হয়। 

দুlyখজনকভাবে, আয়নোসের একটি খাড়া নবায়ন হার রয়েছে। প্রাথমিক 12-মাসের সময়কালের পরে, আপনি একটি হোস্টিং পরিষেবার জন্য $ 10.00/mo প্রদান করবেন যা আপনাকে বিনামূল্যে সাইট মাইগ্রেশন অফার করে না। তার উপরে, অনেক ইউরোপীয় রাজ্য, চীন এবং মিশর সহ অনেক দেশে আইওনোস পাওয়া যায় না।

সুতরাং, আইওনোস সবার জন্য সেরা উপযুক্ত নাও হতে পারে, তবে কমপক্ষে তাদের ভাল পারফরম্যান্স এবং 30 দিনের নিরাপদ অর্থ ফেরতের গ্যারান্টি রয়েছে।

আরো পড়ুনঃ ডিজিটাল মার্কেটিং কি? এর প্রকার ও সুবিধা

১০. HostPapa

১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী

HostPapa সুবিধা
+ গ্রেট আপটাইম (99.98%)
+ দ্রুত গড় গতি (569 ms)
+ ব্যাপক সমর্থন বিকল্প
+ সক্রিয় নিরাপত্তা বৈশিষ্ট্য
+ 30 দিনের মানি-ব্যাক গ্যারান্টি
HostPapa অসুবিধা
– উচ্চ পুনর্নবীকরণ মূল্য

HostPapa 2006 থেকে তার পরিষেবা বৃদ্ধি করেছে এবং এখন, তারা 500,000 ওয়েবসাইটের হোস্টিং করছে। তারা দুর্দান্ত পারফরম্যান্স, দুর্দান্ত বৈশিষ্ট্য এবং অর্থের মূল্য দেয়।

গত 12 মাসে, আমাদের পরীক্ষার সাইট 99.98% এর সত্যিই কঠিন আপটাইম এবং 569 ms এর গড় পৃষ্ঠার গতি দেখিয়েছে ।

কিন্তু রক-সলিড পারফরম্যান্স তাদের একমাত্র প্রো নয়:

HostPapa সম্ভবত অন্য কোন হোস্টের চেয়ে বেশি সাপোর্ট অপশন দেয়। তাদের ২ 24/7 লাইভ চ্যাট, ইমেইল, ফ্যাক্স (!), এবং মেইল ​​সাপোর্ট এবং 18 টিরও বেশি দেশে এবং চারটি ভাষায় ফোন সমর্থন রয়েছে। এছাড়াও, তাদের জ্ঞানের ভিত্তিতে অনেক সহায়ক ভিডিও রয়েছে। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

আপনি 3 বছরের সাবস্ক্রিপশন সহ $ 2.95/mo তে HostPapa এর সবচেয়ে সস্তা প্ল্যান স্টার্টার পেতে পারেন। এর মধ্যে রয়েছে একটি বিনামূল্যে মাইগ্রেশন, SSL এবং CDN, সেইসাথে একটি ওয়েবসাইট নির্মাতা এবং 400+ 1-ক্লিক-ইনস্টল অ্যাপস। তার উপরে, আপনি একটি বিনামূল্যে ডোমেইন, 100 গিগাবাইট স্টোরেজ এবং আনমিটারড ব্যান্ডউইথ পাবেন।

এগুলি অবশ্যই অর্থের জন্য দুর্দান্ত মূল্য এবং নতুনদের জন্য উপযুক্ত। একমাত্র নেতিবাচক দিক হল যে স্টার্টার প্ল্যানটি $ 9.99/mo এ পুনর্নবীকরণ হয়।

শেয়ার্ড হোস্টিং এর পাশে, HostPapa ভিপিএস এবং ওয়ার্ডপ্রেস হোস্টিং প্ল্যানও অফার করে।

তাদের 30 দিনের মানিব্যাক গ্যারান্টি রয়েছে।

ওয়েব হোস্টিং পরিষেবা বেছে নেওয়ার সময় অন্যান্য বিষয়গুলি বিবেচনা করা উচিত

১. সাইট স্থানান্তর এবং স্থানান্তর সবসময় বিনামূল্যে নয়

যদি আপনি একটি ওয়েব হোস্ট বাছাই করেন শুধুমাত্র এটি আবিষ্কার করতে যে আপনি এটি পছন্দ করেন না? সাইট স্থানান্তর, যা সাইট মাইগ্রেশন নামেও পরিচিত, আপনাকে আপনার ওয়েবসাইট অন্য হোস্টে স্থানান্তর করতে দেয়।

অন্য ওয়েবসাইটে স্থানান্তরিত হচ্ছে ওয়েবসাইটের ফাইল এবং ডাটাবেস স্থানান্তর, নতুন হোস্টের সাথে আপনার সাইট কনফিগার করা এবং আপনার ডোমেনের ডিএনএসকে নতুন হোস্টে পরিচালিত করা। একবার আপনি একটি নতুন সাইট হোস্ট বাছাই করলে, তারা সাধারণত এই প্রক্রিয়ায় আপনাকে সাহায্য করতে পারে। খরচ আপনি যে হোস্টে স্যুইচ করছেন তার উপর নির্ভর করবে, কিন্তু এটি $ 150- $ 400 থেকে যে কোন জায়গায় হতে পারে।

কিন্তু আমাদের তালিকায় কিছু ওয়েব হোস্ট, যেমন HostGator এবং GreenGeeks , বিনামূল্যে ওয়েবসাইট ট্রান্সফার অফার করে।

প্রদত্ত স্থানান্তরের জন্য, আপনি কখনও কখনও একাধিক সাইট স্থানান্তর করতে পারেন। উদাহরণস্বরূপ, এটি 5 ওয়েবসাইট এবং 20 ই-মেইল অ্যাকাউন্ট স্থানান্তর করতে $ 149,99 এর Bluehost করতে । সাইট ট্রান্সফার করতে সাধারণত কয়েক দিন সময় লাগবে।

HostPapa এর মত একজন হোস্টের জন্য, সাইট ট্রান্সফার সম্পন্ন করতে 5 থেকে 7 দিন সময় লাগবে। তারা স্থানান্তর শুরু করার আগে ডিএনএস এন্ট্রি পরিবর্তন করার পরামর্শ দেয় যাতে এটি কম সময় নেয়। তারা আপনার DNS এন্ট্রিগুলিও আপডেট করতে পারে, কিন্তু এই পরিষেবাটি আপনার সাইট লাইভ হওয়ার আগে 24 থেকে 72 ঘন্টা যোগ করবে। সঙ্গে , A2 হোস্টিং , এটি 2 4 দিন থেকে যে কোন জায়গায় নিয়ে যাব।

২. রিনিউয়াল রেট সাধারণত বেশি হয়

আমাদের অনুসন্ধান অনুসারে, বেশিরভাগ ওয়েব হোস্টিং প্রদানকারীরা আপনার চুক্তি পুনর্নবীকরণের সময় একবার তাদের দাম দ্বিগুণ বা তিনগুণ করে।

একটি প্রাথমিক পরিকল্পনার জন্য নবায়ন ফি $ 7-10/mo এ লাফাতে পারে যা প্রাথমিকভাবে $ 2.99/mo খরচ করে। পরিকল্পনা থেকে আপনি যে বৈশিষ্ট্য এবং পারফরম্যান্স পান তা একই থাকে, তবে আপনাকে আরও বেশি অর্থ প্রদান করতে হবে।

  • উদাহরণস্বরূপ, GoDaddy- এর অর্থনীতি পরিকল্পনা নবায়ন করার সময় $ 8.99/mo তে লাফিয়ে উঠবে।
  • A2 হোস্টিংয়ের জন্য গ্রাহকদের পুনর্নবীকরণ শুরুর 15 দিন আগে একটি লিখিত বাতিল অনুরোধ জমা দিতে হবে। যাইহোক, যদি আপনি বাতিলের অনুরোধ করতে ভুলে যান তবে আপনার পুনর্নবীকরণ স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে এবং দাম দ্বিগুণ হবে।

৩. ব্যান্ডউইথ, স্টোরেজ এবং ইমেইল অ্যাকাউন্টের সীমা

এটা আসে যখন ব্যান্ডউইথ এবং স্টোরেজ রয়েছে সীমাবদ্ধতা রয়েছে।

  • GoDaddy এর সবচেয়ে সস্তা প্ল্যান ব্যবহারকারীদের আনমিটারড ব্যান্ডউইথ এবং 100 জিবি স্টোরেজ প্রদান করে যা একটি ওয়েবসাইটের জন্য যথেষ্ট।
  • Hostinger 100 GB ব্যান্ডউইথ এবং 10 GB স্টোরেজ অফার করে, যখন iPage স্কেলেবল ব্যান্ডউইথ এবং সীমাহীন MySQL ডাটাবেস অফার করে।
  • অনিয়ন্ত্রিত ব্যান্ডউইথ এবং স্টোরেজে আগ্রহী গ্রাহকদের HostGator, SiteGround, এবং GreenGeeks পরীক্ষা করা উচিত।

হোস্টিং প্রদানকারীদের আগ্রহী ওয়েবসাইট মালিকরা যারা বিনামূল্যে SSL অফার করে তাদের Bluehost, DreamHost, HostGator, SiteGround, বা iPage ব্যবহার করা উচিত। তারা সবাই তাদের সমস্ত হোস্টিং পরিকল্পনায় একটি বিনামূল্যে SSL সার্টিফিকেট অন্তর্ভুক্ত করে যা প্রধান হোস্টিং প্রদানকারীদের ক্ষেত্রে সবসময় হয় না। উদাহরণস্বরূপ, GoDaddy SSL সার্টিফিকেটের জন্য ফি নেয়।

যখন ইমেইল অ্যাকাউন্টের কথা আসে , ওয়েব হোস্টিং সমাধানগুলি তাদের অফারে ভিন্ন।

  • উদাহরণস্বরূপ, সমস্ত SiteGround, HostGator, A2 Hosting, এবং Hostinger হোস্টিং অ্যাকাউন্টগুলির মধ্যে একটি বিনামূল্যে ইমেল অ্যাকাউন্ট অন্তর্ভুক্ত।
  • GoDaddy তাদের মৌলিক পরিকল্পনার সাথে 1 ম বছরের জন্য একটি বিনামূল্যে ব্যবসায়িক ইমেল অন্তর্ভুক্ত করে। মাইক্রোসফট অফিস 365 মেইলবক্স 5 জিবি ডেডিকেটেড স্টোরেজ এবং একটি শেয়ার করা অনলাইন ক্যালেন্ডারের সাথে আসে।
  • iPage এবং GreenGeeks ব্যবহারকারীদের সীমাহীন ইমেল অ্যাকাউন্ট তৈরি করতে দেয়। তারা ব্যবহারকারী ডোমেইনের জন্য ব্র্যান্ডেড এবং ইমেল ফরওয়ার্ডিং এবং অটোরেসপন্ডার অন্তর্ভুক্ত।

৪. একবার আপনার সাইট বড় হয়ে গেলে, আরও স্কেলেবল ওয়েব হোস্টিং প্ল্যান বেছে নেওয়ার কথা বিবেচনা করুন

ওয়েব হোস্টিং প্রদানকারীরা বিভিন্ন ধরণের হোস্টিং অফার করে । আপনি যদি শুরু করছেন অথবা কম ট্রাফিকের ওয়েবসাইট আছে, তাহলে আপনার শেয়ার করা ওয়েব হোস্টিংয়ের জন্য বেছে নেওয়া উচিত। আপনার ওয়েবসাইট (গুলি) বজায় রাখা এবং চালানোর জন্য এটি যথেষ্ট বেশি। যাইহোক, একবার আপনার সাইট (গুলি) বেড়ে গেলে, একটি হোস্টিং থেকে অন্য হোস্টিংয়ে স্থানান্তর করা বা আরও ব্যয়বহুল ওয়েব হোস্টিংয়ে আপগ্রেড করা সহজ। (১০টি সেরা ওয়েব হোস্টিং কোম্পানী)

  • শেয়ার্ড ওয়েব হোস্টিং – নতুন ওয়েবসাইট এবং ব্লগের জন্য সেরা। সমস্ত ওয়েবসাইট একটি ফিজিক্যাল হোস্টিং সার্ভারে সংরক্ষিত থাকে যেখানে তারা স্টোরেজ, ব্যান্ডউইথ, র RAM্যাম এবং কম্পিউটিং পাওয়ারের মতো সার্ভার রিসোর্স শেয়ার করে। যদি আপনার ওয়েবসাইট খুব বেশি ট্রাফিক না পায়, তাহলে এটি শুরু করার সেরা জায়গা। আমাদের শীর্ষ 10 তালিকায় ফিরে যান ।
  • VPS হোস্টিং – VPS মানে একটি ভার্চুয়াল প্রাইভেট সার্ভার। যদিও ভিপিএস শেয়ার্ড হোস্টিং (স্পিড এবং আপটাইম ওয়াইজ) এর অনুরূপ এবং এটি একই সার্ভারে একাধিক ওয়েবসাইট সঞ্চয় করে, এটি আরো কাস্টমাইজেশন অপশন প্রদান করে এবং আপনার আরো নিয়ন্ত্রণ থাকবে। ভিপিএসের সাহায্যে আপনি আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে আপনার সম্পদ স্কেল করতে পারেন।
  • ক্লাউড হোস্টিং – হোস্টিং পরিষেবার প্রকার যা অনেক কম্পিউটারকে একসাথে কাজ করতে, অ্যাপ্লিকেশন চালাতে এবং সম্মিলিত কম্পিউটিং রিসোর্স ব্যবহার করতে দেয়। ক্লাউড-হোস্ট করা ওয়েবসাইটগুলি একাধিক ওয়েব সার্ভারের সংস্থানগুলি ব্যবহার করতে পারে, যার অর্থ সেগুলি একটি একক সার্ভারের অবস্থানের মধ্যে সীমাবদ্ধ নয়।
  • পরিচালিত ওয়ার্ডপ্রেস – উচ্চ ট্রাফিক ওয়ার্ডপ্রেস সাইটের জন্য সেরা। ওয়ার্ডপ্রেস পরিচালিত হোস্টিং সাধারণ ওয়েব হোস্টিং পরিষেবার মতো একই হোস্টিং প্রয়োজনগুলি জুড়ে, তবে, এর প্রধান ফোকাস একটি ওয়ার্ডপ্রেস সাইটের কর্মক্ষমতাকে অপ্টিমাইজ করা।
  • ডেডিকেটেড হোস্টিং – বড়, এন্টারপ্রাইজ ওয়েবসাইটের জন্য সেরা। হোস্টিং সার্ভারের প্রকার যা ওয়েবসাইট মালিকদের তাদের ওয়েবসাইটের জন্য একটি সম্পূর্ণ সার্ভারের সম্পদ প্রদান করে। এই ধরণের হোস্টিং ওয়েবসাইটগুলিকে প্রচুর পরিমাণে ট্রাফিক পরিচালনা করার ক্ষমতা এবং CPU, RAM, ডিস্ক স্পেস এবং সফ্টওয়্যারের ক্ষেত্রে তাদের প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ করার ক্ষমতা প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: দুঃখিত!! কপি করা যাবে না, শেয়ার করুন।

Adblock Detected

Please Turn Off Your AdBlocker