Technology

পেট্রোল ছাড়াই চলবে Hero’র তিনটি নতুন মডেলের বাইক, দামও একেবারে কম

অফিস যাত্রীরা অফিসে পৌঁছানোর জন্য একমাত্র বাইকের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে তাই প্রতিটি বাইকের শোরুম গুলোতে প্রায়ই ভিড় দেখা যায়।

এবার দেশের বৃহত্তম টু হুইলার কোম্পানি হিরো (Hero) নিয়ে এলো ই-বাইক। গাড়ি প্রস্তুতকারী সংস্থা তাদের সিটি স্পিড পোর্টফোলিওতে ই-বাইকের তিনটি মডেল এনেছে।

যার দাম শুরু ৫৭,৫৬০ টাকা থেকে। সিটি স্পিড পোর্টফোলিওতে বাজারে আগে থেকেই রয়েছে Electric Scooters।

এ বিষয়ে হিরো ইলেকট্রিক ইন্ডিয়ার সিইও সোহিন্দর গিল জানিয়েছেন, বর্তমানে ই-বাইকের বাজারে একটা মেরুকরণ তৈরি হয়েছে। এক্ষেত্রে সাধারণত লো স্পিড বাইকের দাম কম আর হাইস্পিড বাইকের দাম বেশি। এরকম একটা প্রবণতার সঙ্গেই দীর্ঘদিন ধরে অভ্যস্ত ক্রেতারা।

বেশ কয়েক বছর মার্কেট রিসার্চের পর এবার ই-বাইক বাজারে আনা হচ্ছে, যা দাম ও পারফরম্যান্স দু’টি দিক থেকেই ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম। 

অর্থাৎ স্বল্প ব্যাটারি খরচায় পর্যাপ্ত পিক-আপ দিতে সক্ষম হবে এই বাইক। আর গতি বজায় রেখে শহরের রাস্তা-ঘাট, অলি-গলিতে ছুটে বেড়াবে এই বাইক।

 সাধ্যের মধ্যে দাম এবং ৭০-২০০ কিলোমিটারের কমফর্টেবল ড্রাইভিং রেঞ্জই এই গাড়ি কেনার অন্যতম কারণ হতে পারে বলে মনে করছে প্রস্তুতকারী সংস্থা।

এই বাইকগুলোর বিশেষত হলো এটি অযথা ব্যাটারির উপর খুব একটা চাপ ফেলে না। এজন্য তা দীর্ঘদিন পর্যন্ত টেকসই থাকে। আর বাইকের পারফরম্যান্সও ঠিক থাকে বলে সংস্থাটি দাবি করে।

শহরাঞ্চলের নিত্যযাত্রীদের জন্য এই ই-বাইক বেস্ট অপশন। কারণ যেকোন ধরনের রাস্তায় এই বাইক নিয়ে যাত্রা অনেকটাই সুবিধাজনক ও আরামদায়ক।

প্রস্ততকারী সংস্থার তরফে জানানে হয়েছে, দেশের ২৫টি রাজ্যজুড়ে ৫০০-রও বেশি হিরো ইলেকট্রিক ডিলার শিপের কাছ থেকে পাওয়া যাবে নতুন এই ই-বাইক। এগুলির দাম ৫৭,৫৬০ টাকা থেকে শুরু হলেও পরিস্থিতি বিশেষে দাম কমতেও পারে বলে জানাচ্ছে সংস্থা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: দুঃখিত!! কপি করা যাবে না, শেয়ার করুন।

Adblock Detected

Please Turn Off Your AdBlocker