Tips And Tricks

অফলাইনে ৫০ গুন স্পিডে ফাইল ট্রান্সফার করুন

আচ্ছা আপনি কি কখনো এমন সমস্যায় পড়েছেন যে স্মার্ট ফোন থেকে ল্যাপটপ বা কম্পিউটার এ ফাইল ট্রান্সফার করতে চেয়েছেন কিন্তু ইউএসবি কেবল না থাকায় ফাইলটি ট্রানস্ফার করতে পারেননি যার ফলে ধীরগতি সম্পন্ন ব্লুটুথের মাধ্যমে ফাইলটি ট্রানস্ফার করতে হয়েছে।

এই সমস্যা থেকে সমাধানের জন্য আজ আমি আপনাদেরকে Feem নামক একটি অ্যাপ্লিকেশনের সাথে পরিচয় করিয়ে দিব। Feem হচ্ছে মাল্টি প্ল্যাটফর্ম মূলক একটি অ্যাপ্লিকেশন যে অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্মার্টফোন থেকে পিসিতে এবং পিসি থেকে স্মার্টফোনে ইউএসবি ক্যাবল ইন্টারনেট সংযোগ ছাড়াই যেকোনো ফাইল ট্রান্সফার করা যায় অতি সহজেই।

এজন্য আপনার স্মার্টফোন এবং পিসি বা ল্যাপটপ ওয়াইফাই সংবলিত হতে হবে। চলুন এর ফিচার সম্পর্কে আলোচনা করা যাক।

১। দ্রুতগতিতে ট্রানস্ফার

Feem অ্যাপ্লিকেশনটির মাধ্যমে বড় ছোট যে কোন ফাইল অতি দ্রুত গতিতে ট্রান্সফার করা যায়। যা ব্লুটুথ এবং অন্যান্য মাধ্যমে এত সহজে সেন্ড এবং রিসিভ করা যায় না। Feem অ্যাপ্লিকেশনটি ব্লুটুথ এর থেকে ৫০/৬০ গুন দ্রুত ফাইল ট্রান্সফার করে ।

২। অসংখ্য ফাইল ট্রানস্ফার বা শেয়ার

এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে অতি সহজে অনেকগুলো ফাইল ট্রান্সফার করা যায় এবং যেকোনো সাইজের ফাইল ট্রান্সফার করা যায়। ছোট-বড় যে কোন সাইজের ফাইল ট্রান্সফার করা যায় বলে অ্যাপ্লিকেশনটি জনপ্রিয়তা অর্জন করেছে।

৩। হাই পাওয়ার সিকিউরিটি

আপনার ফাইল কারো পক্ষে হ্যাক করা সম্ভব হবে না Feel অ্যাপ্লিকেশনটির এই ফিচারের মাধ্যমে। এর জন্য আপনাকে আপনার পার্সোনাল বা সেনসিটিভ ফাইল LAN এর মাধ্যমে ট্রানস্ফার করতে হবে এজন্য ক্লাউড স্টোরেজের ফাইল আপলোড দিতে হবে না। এছাড়াও TLS এর সাহায্যে Feem অ্যাপ্লিকেশনটি আপনার সকল লোকাল ট্রানস্ফার কে এনক্রিপ্ট করে। ফলে ডাটা চুরি করা একপ্রকার অসম্ভব হয়ে পড়ে।

 

ডাউনলোড এবং ইনস্টল

প্রথমেই বলেছি, Feem নামক এই অ্যাপ্লিকেশনটি একটি মাল্টি প্ল্যাটফর্ম মূলক অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশনটি জনপ্রিয় সকল অপারেটিং সিস্টেম এবং সকল স্মার্টফোনের অপারেটিং সিস্টেম সাপোর্ট করে।

সব ধরনের অপারেটিং সিস্টেমে Feem অ্যাপ্লিকেশনটি আপনি ব্যবহার করতে পারবেন। আপনার পিসি বা ল্যাপটপ যে কোন অপারেটিং সিস্টেম ব্যবহার করুক না কেন।

চলুন দেখে নিই Feem অ্যাপ্লিকেশনটি কোন কোন অপারেটিং সিস্টেম সাপোর্ট করে।

Feem অ্যাপ্লিকেশনটি

  • Windows,
  • Mac OSX,
  • Linux অপারেটিং সিস্টেম সাপোর্ট করে।

এছাড়া সব ধরনের জনপ্রিয় স্মার্টফোন অপারেটিং সিস্টেম Feem অ্যাপ্লিকেশনটি সাপোর্ট করে। যেমনঃ

  • iOS,
  • Android,
  • Windows Phone ইত্যাদি অপারেটিং সিস্টেম সাপোট করে থাকে।

আপনি আপনার ল্যাপটপ,কম্পিউটার এবং স্মার্টফোনে ব্যবহারের জন্য Feem অ্যাপ্লিকেশনটি এখান থেকে ডাউনলোড করুন এবং অন্যান্য সকল অ্যাপ এর মত এটি ইন্সটল দিন।

.

.

.

আমার ধারনা, আপনারা হয়তো আপনাদের কম্পিউটার,ল্যাপটপ এবং স্মার্টফোনের অপারেটিং সিস্টেম অনুযায়ী Feem অ্যাপ্লিকেশনের ফাইলটি ডাউনলোড করেছেন এবং ইনস্টলও করে ফেলেছেন।

অ্যাপ্লিকেশনটি আপনারা আপনাদের কম্পিউটার,ল্যাপটপ এবং স্মার্টফোনে ইনস্টল সম্পন্ন করে অ্যাপ্লিকেশন টি চালু করুন। এরপর, যে ডিভাইসে আপনি আপনার ফাইল শেয়ার বা ট্রানস্ফার করতে চান সে ডিভাইসে এপ্লিকেশনটি ইন্সটল করুন।

আমি আপনাদের মূলত জানাবো কিভাবে Android থেকে Linux এবং Linux থেকে Android এ ফাইল ট্রান্সফার করবেন।

প্রথমে বলেছি, উভয় ডিভাইসে ওয়াইফাই ডিভাইস এবং ওয়াইফাই রাউটার থাকলেই হবে। কম্পিউটার, ল্যাপটপ এবং স্মার্টফোন একই রাউটার বা হটস্পটে কানেক্ট করতে হবে। একই রাউটার বা হটস্পটে কানেক্ট করলে Feem অ্যাপ্লিকেশনটি অটোমেটিক্যালি কানেক্ট বা সংযুক্ত হয়ে যাবে।

কানেক্ট বা সংযুক্ত হওয়ার পর নিচের দিকে লক্ষ্য করলে একটি চ্যাট বক্স দেখতে পাবেন এ চ্যাট বক্সে চ্যাটিংয়ের মাধ্যমে আপনি আপনার পছন্দের ফাইল পাঠানোর কথা বলতে পারবেন।

ফাইল শেয়ার করতে

ফাইল শেয়ার করা অতি সহজ, এজন্য আপনাকে নিচের দিকের “Send File” অপশনে ক্লিক করে, আপনার পছন্দের ফাইল ফাইল ম্যানেজার থেকে সিলেক্ট করে ওপেন বাটনে ক্লিক করতে হবে, ওপেন বাটনে ক্লিক করলেই আপনার ফাইল ট্রান্সফার হয়ে যাবে অতি সহজে। অ্যাপ্লিকেশনটির সিম্পল ইউজার ইন্টারফেসের মাধ্যমে যে কেউ অ্যাপটি ইন্সটল দিয়ে অন্যের সাহায্য ছাড়াই অ্যাপটি ব্যবহার করতে পারবে।

ট্রান্সফার স্পিড ভাল পেতে যা করবেন

স্বাভাবিকের থেকে একটু বেশি স্পিডে ফাইল ট্রান্সফার করতে আপনার স্মার্ট ফোনের হটস্পট অন করে কম্পিউটার বা ল্যাপটপের সাথে সংযুক্ত করতে হবে।

LAN মেসেঞ্জার ফিচার

এই অ্যাপ্লিকেশনটির আরও একটি ফিচার হল এর চেটিং অপশন। এর মাধ্যমে আপনি যার সাথে ফাইল আদান প্রদান করবেন তার সঙ্গে চ্যাটিং ও করতে পারবেন। এবং আপনার পছন্দের ফাইল ট্রান্সফারের কথা বলতে পারবেন।

অফলাইনে অনেক অ্যাপস এর মাধ্যমে ফাইল ট্রান্সফার করা যায় আমরা জানি কিন্তু এই Feem অ্যাপসটি বা সফটওয়ারটি দিয়ে ফাইল ট্রান্সফার না করলে বুঝতে পারবেন না এটা কতটুকু আপনার জন্য ভালো। তাই অফলাইনে ফাইল ট্রান্সফার করতে এই অ্যাপসটি ব্যবহার করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: দুঃখিত!! কপি করা যাবে না, শেয়ার করুন।

Adblock Detected

Please Turn Off Your AdBlocker